আমাজান জঙ্গলে বনমানুষের বউ বাঙালি মেয়ে সারাহ !

  • Uploaded 1 week ago in the category Amazing

    লাতিন আমেরিকার দেশ ইকুয়েডর। আর সেখানকার আমাজানের গহীনে বসবাস করে এক দল আদিবাসী, যারা এখনো কাপড় পরতেও শিখেনি, সভ্যতার ছোঁয়া যেন তাদেরকে এখনো ছুঁতে পারেনি। সেই

    ...

    লাতিন আমেরিকার দেশ ইকুয়েডর। আর সেখানকার আমাজানের গহীনে বসবাস করে এক দল আদিবাসী, যারা এখনো কাপড় পরতেও শিখেনি, সভ্যতার ছোঁয়া যেন তাদেরকে এখনো ছুঁতে পারেনি। সেই বনের মাঝে অর্ধনগ্ন হয়ে ঘুরে বেড়াচ্ছে এক বাঙালি নারী। তাও আবার ওখানকার আদিবাসি সরদারকে বিয়ে করে!বাঙালি বংশোদ্ভূত ব্রিটিশ চলচ্চিত্র নির্মাতা সারাহ বেগম লন্ডনের কিংস্টোন কলেজ থেকে তখন মাত্র ডিগ্রি শেষ করেছেন। তার স্বপ্ন জীবনে তিনি ব্যতিক্রমী কিছু করবেন। যেই ভাবা সেই কাজ। নিজের জমানো সঞ্চয়টুকু দিয়ে দক্ষিণ আমেরিকার দেশ ইকুয়েডরের বিমান টিকিট কিনলেন। সেই সঙ্গে ভাড়া করলেন একজন সিনেমাটোগ্রাফার। ব্যাস, ছুটলেন আমাজান জঙ্গলে বসবাসরত হুয়ারোয়ানি আদিবাসীদের গ্রামে। উদ্দেশ্য- তাদের ওপর একটি প্রামাণ্যচিত্র নির্মাণের মাধ্যমে তাদের ওপর তেল অনুসন্ধানকারী কোম্পানিগুলোর হুমকির বিষয়টি তুলে ধরা।

    কিন্তু সেখানে যাওয়ার কয়েকদিনের মাথায় বিয়ে করে ফেললেন সভ্যতার আলো থেকে বহু দূরে থাকা আদিবাসীটির এক শিকারি পুরুষকে। তাও আবার কনের বয়স যেখানে ২১, বরের বয়স ৫০!

    হুয়ারোয়ানি আদিবাসীর লোকেরা বাস করে দক্ষিণ আমেরিকার সবচেয়ে তেল সমৃদ্ধ এলাকাটিতে। এ কারণে সেখানে তেল অনুসন্ধানকারী কোম্পানিগুলোর আনাগোনা বেশি। ইতিমধ্যে সেখানে আসন গাড়ার প্রস্তুতি চূড়ান্ত করেছে বড় বড় পাঁচটি তেল কোম্পানি। এর ফলে হুমকির মুখে পড়ে এ এলাকার বাসিন্দাদের স্বাভাবিক জীবনযাত্র ও জীববৈচিত্র্য। এ বিষয়টি বিশ্ববাসীর কাছে তুলে ধরার জন্য ২০১০ সালে ইকুয়েডের যাওয়ার সিদ্ধান্ত নেন সারাহ।

    সারাহ সে সময় একটি প্রতিষ্ঠানে চাকরি করতেন। জীবনে ব্যতিক্রমী কিছু একটা করছেন- এ বিশ্বাস থেকে চাকরিটা ছেড়ে দেন। হাতে জমানো টাকা দিয়ে কিনে ফেললেন ইকুয়েডরের বিমান টিকিট। সঙ্গে নিলেন একজন সিনেমাটোগ্রাফার। ইকুয়েডরে গিয়ে নিলেন একজন গাইড। এরপর চললেন হুয়ারোয়ানিদের গ্রাম বামেনোতে।

    হুয়ারোয়ানিদের মোট জনসংখ্যা তিন হাজার। বিদেশিদের ব্যাপারে তাদের অভিজ্ঞতা অত্যন্ত তিক্ত। ১৯৫৬ সালে যুক্তরাষ্ট্র থেকে পাঁচ ধর্মযাজক এসেছিলেন হুয়ারোয়ানিদের ধর্মান্তরিত করতে। এ নিয়ে সংঘর্ষ বেঁধে গেলে নিহত হয় ওই পাঁচ যাজক। এরপর থেকেই বিদেশিদের সম্পর্কে একটা বাজে ধারণা রয়েছে এ বামেনোর বাসিন্দাদের। তবে সারাহ যখন তার উদ্দেশ্যের কথা জানালেন গ্রামবাসী বেশ ভালোভাবেই বরণ করে নিল।

    সারাহ জানান, গ্রামে যাওয়ার কয়েকদিন পর তাকে একটি কুঁড়েঘরে ডেকে নিয়ে যাওয়া হয়। ঘরের নারীরা সব নগ্ন। তারা সারাহকে জানালো, তার জন্য তারা তাদের ঐতিহ্যবাহী পোশাক তৈরি করছে। গাছের আঁশ দিয়ে তৈরি এ জামাটি কেবল কটিদেশে জড়ানো হয়। ঘরের নারীরা সারাহকে তার কাপড়চোপড় খুলে ফেলতে বলে। সারাহর কাছে প্রথমে মনে হয়েছিল যেহেতু এগুলো রেকর্ড করা হচ্ছে তাই তিনি নগ্ন হতে পারবেন না।

    Please Subscribe Our Channel : bit.ly/2mNK7jw

    ▶▶*********** Other Related Bangla News **********

    দেহ ব্যবসা টাকা ফেললেই বিছানায় বড় ঘরের দুলালিরা - bit.ly/2mrWnW6
    বিশ্বের যে ১৫ দেশে দেহ ব্যবসা আইনত বৈধ | দেহ ব্যবসাইয় যোগ হল ব্রিটেন - bit.ly/2ncqQWl
    রাজধানীতে ভিআইপি দেহ ব্যবসা - bit.ly/2m6d2es
    রাজধানীতে যৌনকর্মীরা স্বামী ভাড়া করে যেভাবে - bit.ly/2n5Owiw
    মেয়ে বশ করা মন্ত্র - bit.ly/2n5SdET
    দ্রুত বীর্যপাতের স্প্রে || ১ ঘন্টা সহবাস করুন.ঔষধ এর নাম, কোথায় পাবেন এবং দামসহ জেনে নিন - bit.ly/2n5FQIV
    ধূমপান করেন এই খবর পড়লে শিউরে উঠবেন - bit.ly/2m8ZeAF
    উড়ন্ত পুরুষাঙ্গ দিয়ে যৌনতৃপ্তি মেটাচ্ছেন মহিলারা - bit.ly/2m8ZOhV
    সেক্স না করার ভাল দিক কি কি জেনে নিন - bit.ly/2ms8brv



    ************** Our Official Sites ↓ **********
    Facebook page: bit.ly/2m1uPn
    Twitter : bit.ly/2lWXQ3g
    Google plus : bit.ly/2n50fL3
    Reddit : bit.ly/2mi7FdP
    VK club: bit.ly/2mkTXZc
    Google plus community : bit.ly/2mXawfm
    Stumpleupon : stumble.it/2m1ATwB

    Thanks For Watching.

    Please Subscribe and Stay Tune With Us.

  • আমাজান জঙ্গলে বনমানুষের বউ বাঙালি মেয়ে সারাহ !
show more show less
    Comments (0)